OnePlus Nord CE3 Lite – বাংলা রিভিউ

Md sabbir rahman sb

হেলো । আসসালামু আলাইকুম । আপনারা সবাই কেমন আছেন ? আমি ট্রিকবিডি থেকে তামিম আছি আপনাদের সাথে। আজকে আমরা OnePlus এর Nord সিরিজের একটি ফোন নিয়ে কথা বলব । এর মডেল হলো OnePlus Nord CE3 Lite।  OnePlus এর Nord সিরিজের মোবাইল গুলোর সবার কাছে ব্যাপক জনপ্রিয়তা আছে । আমরা Redmi Note 12 এর স্পেসিফিকেশন দেখে আসি –

  • প্রসেসর – Qualcomm Snapdragon 695 5G (6 nm)
  • ডিসপ্লে – IPS LCD ক্যাপাসিটিভ টাচস্ক্রিন
  • র‌্যাম – ৮  জিবি
  • রম- ১২৮/২৫৬ জিবি
  • প্রাইমারী ক্যামেরা – ১০৮+২+২ মেগাপিক্সেল
  • সেলফি ক্যামেরা – ১৬ মেগাপিক্সেল
  • ব্যাটারি – ৫০০০  এম্পিয়ার (৬৭ ওয়াট ফাস্ট চার্জিং )

ডিসপ্লে-

এই মোবাইলটিতে রয়েছে ৬.৭২  ইঞ্চি সাইজের IPS LCD ডিসপ্লে। যার মধ্যে ১৬ মিলিয়ন কালার সাপোর্ট করে। সাথে আছে ১২০  হার্জ রিফ্রেশ রেট । ৬৮০ নিটস পিক ব্রাইটনেস থাকার কারনে সরাসরি সূর্যের আলোর নিচে চালাতেও কোন সমস্যা হয় না। প্রোটেকশন হিসেবে রয়েছে করনিং গরিলা গ্লাস 

ক্যামেরা-

এই মোবাইলের পিছনে ৩টি ক্যামেরা রয়েছে । ১০৮ মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা আর ২ মেগাপিক্সেল এর ডেপ্ত ও ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো ক্যামেরা । মেইন ক্যামেরা দিয়ে ছবি তোলার সময় কোন কিছু সহজেই ফোকাস করে এবং সুন্দর কালার দিয়ে থাকে। পোট্রেইট মোড দিয়েও খুব ভালো ছবি দিতে পারে । ম্যাক্রো ক্যামেরা থেকে ডেপ্ত ক্যামেরা বেশি ভালো ছিলো । ১০৮০ পি / ৩০ এফপিএস এ ভিডিও করা যায় । 

মোবাইল টি তে ১৬ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে । সেলফি ক্যামেরা দিয়ে ভালো ছবি দিতে পারে ।পোট্রেইট মোড ঠিক ছিলো । দিনের বেলা ভালো ছবি পাবেন।

ব্যাটারি-

মোবাইলটিতে ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে । সাথে ৬৭ ওয়াট এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে । ৪৫ মিনিটের মধ্যে মোবাইলটি সম্পূর্ণ চার্জ হয়ে যায় । বেসিক ইউজ করলে ১ দিন এর বেশি ব্যাকআপ পাওয়া যায় । আর রাফ ইউজে ৬ ঘণ্টা স্ক্রীন অন টাইম পাওয়া যায় । 

পারফরম্যান্স-

মোবাইল টিতে Qualcomm Snapdragon 695 5G প্রসেসর হিসেবে রয়েছে ।  আর জিপিইউ হিসাবে রয়েছে Adreno 619 । Pubg গেমস খেলার সময় কোন লেগ এর দেখা পাওয়া যায় না । অতিরিক্ত সময় ধরে ভালো ভাবেই পাব্জি গেম টি খেলা যায় । এছাড়া Freefire এর মতো গেম গুলো কোন প্রকার লেগ ছাড়াই খেলা যায় । COD খুব ভালো ভাবেই খেলা যায় । অতিরিক্ত সময় খেললেও কোন লেগ করে না । মোবাইলটি গরম হলেও এতো বেশি একটা লেগ দেখা যায় না । 

 

এই মোবাইল টি ২০২৩ সালের জানুয়ারী মাসে লঞ্চ করা হয় । ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম এর ভেরিয়েন্ট টি ৩৬ হাজার টাকায় মার্কেট এ পাওয়া যায় ।আর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম এর ভেরিয়েন্ট টি ৩৮ হাজার টাকায় মার্কেট এ পাওয়া যায় । মোবাইলটির ডিসপ্লেতে যদি Amoled প্যানেল এর ডিসপ্লে দেওয়া হতো তাহলে ভালো হতো । । মোবাইলটিতে ৫০০০ এমএএইচ ব্যাটারি আর ৬ ন্যানোমিটার যুক্ত প্রসেসর থাকার কারণে ভালো চার্জ ব্যাকআপ পাওয়া যায় ।ক্যামেরা ভালো ছিলো ।অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১৩ ।OnePlus মোবাইল এর ইউ আই এবং গ্রিন লাইন জনিত কিছু সমস্যা রয়েছে ।  আশা করি আপনারা মোবাইলটি সম্পর্কে ভালো একটি আইডিয়া পেয়ে গিয়েছেন । যদি অন্য কোন ফোনের রিভিউ দেখার ইচ্ছা হয় তাহলে কমেন্ট করতে পারেন । 

 

The post OnePlus Nord CE3 Lite – বাংলা রিভিউ appeared first on Trickbd.com.


Thanks for reading: OnePlus Nord CE3 Lite – বাংলা রিভিউ, Sorry, my English is bad:)

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.